শুরু হলো বি-ট্র্যাক টেকনোলজিস আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩

বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) কতৃক আয়োজিত ‘বি-ট্র্যাক টেকনোলজিস আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩’ এর উদ্বোধন অনুষ্ঠান এবং প্রথম দিনের তিনটি ম্যাচ আজ রবিবার ২৬ ফেব্রুয়ারি রাজধানীর শ্যামলী ক্লাব মাঠে অনুষ্ঠিত হয়।

বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, ঢাকা মহানগর দোকান মালিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৌফিক এহসান, বিসিএস মহাসচিব কামরুজ্জামান ভূইয়া, কোষাধ্যক্ষ মোহাম্মদ নজরুল ইসলাম হেলালী, পরিচালক মুহাম্মদ মনিরুল ইসলাম এবং মোশারফ হোসেন সুমন ও টুর্নামেন্টের টাইটেল স্পন্সর বি-ট্র্যাক টেকনোলজিস লিমিটেড এর প্রধান পরিচালন কর্মকর্তা জনাব জহিরুদ্দিন মো. নাদিব, আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজক কমিটির আহ্বায়ক বিসিএস সহ-সভাপতি মো. রাশেদ আলী ভূইয়া এবং টুর্নামেন্টের যুগ্ম আহ্বায়ক আকতারুজ্জামান টিটো’র উপস্থিতিতে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার বলেন, বিসিএস দ্বিতীয়বারের মতো এই ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছে। গতবারের চেয়ে আমরা এবারের আসরকে আরো বৃহৎ পরিসরে করার চেষ্টা করেছি। এবার আমরা দলে দুইজন বিসিএস সদস্যকে রাখা বাধ্যতামূলক করেছি। ভবিষ্যতে এই সংখ্যাটা বৃদ্ধি করে প্রযুক্তি খাতে সদস্যদের সম্পৃক্ততা আরো বাড়ানোর চেষ্টা আমাদের অব্যাহত থাকবে। ক্রিকেট টুর্নামেন্ট তথ্যপ্রযুক্তি খাতের মানুষদের জন্য মিলনমেলায় পরিণত হয়েছে।

ঢাকা মহানগর দোকান মালিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৌফিক এহসান বলেন, তথ্যপ্রযুক্তি খাতের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের জন্য এমন একটি টুর্নামেন্ট বসন্তের শুরুতে ভিন্ন আমেজ সৃষ্টি করেছে। আজ প্রযুক্তি খাতের এত মানুষকে একসাথে দেখে আমি আনন্দিত। বিসিএস এর এমন আয়োজন অব্যাহত রাখবে বলেই আমি আশা করি।

আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজক কমিটির আহ্বায়ক এবং  বিসিএস সহ-সভাপতি মো. রাশেদ আলী ভূইয়া বলেন, ক্রীড়া আমাদের পেশা নয় বরঞ্চ বিনোদনের উপলক্ষ। বিপুল উৎসাহ উদ্দীপনার মাধ্যমে আমরা দ্বিতীয়বারের মতো এই  ক্রিকেট টুর্নামেন্টটির আয়োজন করেছি। পৃষ্ঠপোষক এবং অংশগ্রহণকারী দলদের কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। বিসিএস বরাবরের মতো সদস্যদের ক্রীড়ার প্রতি উৎসাহিত করে। এই উৎসাহকে আনুষ্ঠানিক রুপ দিতে আমাদের এই আয়োজন। এই আয়োজনের সঙ্গে সম্পৃক্ত থাকতে পেরে আমরা আনন্দিত। ভবিষ্যতে আরো বৃহৎ পরিসরে আমরা বিভিন্ন টুর্নামেন্ট আয়োজনের আশাবাদ ব্যক্ত করি।

‘বি-ট্র্যাক আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩’- প্রথম দিনে নাঈমা ওয়ারিয়র্স, আরা টেকনোলজিস লিমিটেড এবং টিম অরাসকে হারিয়ে এক্সিবিটাস গর্জন, সি.এস.আই ফাইটার্স এবং রেড্রাগন ওয়ারিয়র্স কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে। প্রথম খেলার ম্যান অব দ্য ম্যাচ হয় এক্সিবিটাস গর্জনের অধিনায়ক শাওন, দ্বিতীয় খেলায় ম্যান অব দ্য ম্যাচ সাগর এবং তৃতীয় খেলায় ম্যান অব দ্য ম্যাচ রেড্রাগন ওয়ারিয়র্স এর অধিনায়ক তন্ময়।

সোমবার সকালে ইসেট স্ট্রাইকার্স এর বিপক্ষে খেলবে স্টারেক্স টাইগার্স। দ্বিতীয় খেলায় মতিঝিল সুপার কিংস এর মুখোমুখি হবে ঢাকা আইসিটি অ্যাসোসিয়েশন। দিনের শেষ খেলায় এক্সেল রয়েলস এর মুখোমুখি হবে জাব্রা প্যানাকাস্ট।

‘বি-ট্র্যাক আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩’ এর টাইটেল স্পন্সর বি-ট্র্যাক টেকনোলজিস লিমিটেড,  গোল্ড স্পন্সর গিগাবাইট, এমএসআই এবং টিপি-লিংক। টুর্নামেন্টের সিলভার স্পন্সর ওলা, নেটিশ, রাপো এবং সাউথ বাংলা কম্পিউটার্স।

প্রসঙ্গত, ০২ মার্চ বেলা ১.৩০ মিনিটে বি-ট্র্যাক টেকনোলজিস আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩- এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *